1. admin@baliapratidin.com : admin :
  2. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
মানবকল্যান ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত ফুলপুরে মফস্বল সাংবাদিক ফোরামের আহ্বায়ক মিজান আকন্দ , সদস্য সচিব রনি: ফুলপুরে ৭১ এর যুদ্ধাপরাধী মামলার আসামী গ্রেফতার ভ্রাম্যমান আদালত বসিয়ে সাংবাদিক’কে সাজা দেয়া ঘটনায় প্রত্যাহার হচ্ছেন সেই ইউএনও-এসিল্যান্ড ফুলপুরে বাড়ির পাশের পুকুরে ডুবে ৩বছরের শিশুর মৃত্যু সাংবাদিকের কারাদণ্ড: বিএমএসএফ’র ৯ সদস্য বিশিষ্ট তদন্ত পর্যবেক্ষন টিম গঠন: ফুলপুরে মানবাধিকার কমিশনের দ্বিতীয়বার কম্বল বিতরন ফুলপুরে মানবাধিকার কমিশন এর উদ্যোগে অসহায় হতদরিদ্র’দের মাঝে কম্বল বিতরণ ফুলপুরে অসহায় শীতার্থের মাঝে শতদ্রু ফাউন্ডেশন এর কম্বল ভিতর বিভিন্ন ক্যাম্পিং’র মধ্যে দিয়ে ফানুস ও আতসবাজি ব্যবহারের সচেতনতা মূলক আহ্বান।

আগামীকাল থেকে মসজিদে জামায়াতের নামাজ পড়ার আদেশ দিয়েছে সরকার

Reporter Name
  • প্রকাশের সময় : সোমবার, ২২ জুন, ২০২০
  • ৬৫ বার পড়া হয়েছে

নামাজ আদায়ে নিষেধাজ্ঞা শিথিল করেছে সরকার। আগামীকাল ৭ই মে জোহরের নামাজ থেকে শুধুমাত্র সুস্থ নামাজিরা স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে পারবেন। এর আওতায় ফরজ ও তারাবি নামাজ অন্তর্ভুক্ত। শিশু, বয়স্ক, অসুস্থ এবং অসুস্থ ব্যক্তিদের সেবায় নিয়োজিতদের জন্য নিষেধাজ্ঞা বহাল থাকবে।

বুধবার, ধর্ম মন্ত্রণালয় বেশকিছু নির্দেশনা সংবলিত একটি বিজ্ঞপ্তি জারি করে। সেখানে উল্লেখ করা হয়, প্রত্যেক নামাজের আগে মসজিদ সম্পূর্ণ জীবাণুমুক্ত করতে হবে। মসজিদে কার্পেট বিছানো যাবে না। মসজিদের প্রবেশদ্বারে জীবাণুমুক্তকরণ ব্যবস্থা থাকতে হবে। মুসল্লিদের মুসল্লিদের নিজ নিজ জায়নামাজ সাথে আনতে হবে এবং মাস্ক না পরে মসজিদে ঢোকা যাবে না।

কাতারে দাঁড়িয়ে নামাজ আদায়ের ক্ষেত্রে ৩ ফুট দূরত্ব মানতে হবে এবং এক কাতার পরপর কাতারের ব্যবস্থা থাকতে হবে। মসজিদে ইফতার ও সেহরির আয়োজন করা যাবে না। সর্বোচ্চ ৫ জন নিরাপদ দূরত্ব বজায় রেখে ইতেকাফ এর জন্য মসজিদে অবস্থান করতে পারবেন।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD