1. admin@baliapratidin.com : admin :
  2. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:০৮ অপরাহ্ন
শিরোনাম :
মানবকল্যান ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত ফুলপুরে মফস্বল সাংবাদিক ফোরামের আহ্বায়ক মিজান আকন্দ , সদস্য সচিব রনি: ফুলপুরে ৭১ এর যুদ্ধাপরাধী মামলার আসামী গ্রেফতার ভ্রাম্যমান আদালত বসিয়ে সাংবাদিক’কে সাজা দেয়া ঘটনায় প্রত্যাহার হচ্ছেন সেই ইউএনও-এসিল্যান্ড ফুলপুরে বাড়ির পাশের পুকুরে ডুবে ৩বছরের শিশুর মৃত্যু সাংবাদিকের কারাদণ্ড: বিএমএসএফ’র ৯ সদস্য বিশিষ্ট তদন্ত পর্যবেক্ষন টিম গঠন: ফুলপুরে মানবাধিকার কমিশনের দ্বিতীয়বার কম্বল বিতরন ফুলপুরে মানবাধিকার কমিশন এর উদ্যোগে অসহায় হতদরিদ্র’দের মাঝে কম্বল বিতরণ ফুলপুরে অসহায় শীতার্থের মাঝে শতদ্রু ফাউন্ডেশন এর কম্বল ভিতর বিভিন্ন ক্যাম্পিং’র মধ্যে দিয়ে ফানুস ও আতসবাজি ব্যবহারের সচেতনতা মূলক আহ্বান।

রমযান মাসে বেশী বেশী আমল করা আবশ্যক

শাফায়েত উল্লাহ্ শান্ত
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৫৫ বার পড়া হয়েছে

>পবিত্র রমজান মাস হলো- তাকওয়া অর্জনের মাস। তাকওয়া অর্জনই রমজানের লক্ষ্য ও উদ্দেশ্য। রমজানের একটি আমলের জন্য ৭০ বা তার চেয়েও বেশি নেকি পাওয়া যায় বলে হাদিসে উল্লেখ আছে। সে হিসেবে প্রত্যেক রোজাদারের উচিত বিভিন্ন আমলের মধ্য দিয়ে রমজান কাটানো।

রমজান মাসে সহজে পালনীয় কিছু আমল হলো-

ক্রটিমুক্তভাবে রোজা পালন করা, সময়মেতা নামাজ আদায় করা, সহিহশুদ্ধভাবে কোরআন শেখা, তেলাওয়াত করা, মুখস্থ করার চেষ্টা করা, অপরকে কোরআন পড়া শেখানো এবং কোরআন বোঝা ও আমল করা, সময়ের মধ্যে একটু বিলম্বে সাহরি খাওয়া, তারাবির নামাজ আদায় করা। পারলে খতমে তারাবিতে অংশ নেওয়া, বেশি বেশি আল্লাহর নেয়ামতের শোকরিয়া আদায় করা, কল্যাণকর কাজের পরিমাণ বাড়িয়ে দেওয়া, শেষ রাতে তাহাজ্জুদ নামাজ পড়া, বেশি বেশি দান-খয়রাত করা, উত্তম চরিত্র গঠনের অনুশীলন করা। এর অংশ হিসেবে নবী-রাসূলদের জীবনী পাঠ করা, রমজানের শেষ দশ দিন ইতিকাফ করা, রমজানের শেষ দশ দিন ইতিকাফ করা, দাওয়াতে দ্বীনের কাজ করা, সামর্থ্য থাকলে ওমরা পালন করা, লাইলাতুল কদর তালাশ করা, বেশি বেশি দোয়া ও কান্নাকাটি করা, সময়মতো ইফতার করা ও অন্যকে ইফতার করানো, বেশি করে তওবা ও ইস্তিগফার করা, যথাযথভাবে হিসাব করে জাকাত দেওয়া, ঈদের দিন ফিতরা দেওয়া, অপরকে খাবার খাওয়ানো, আত্মীয়তার সম্পর্ক উন্নীত করা, তাদের খোঁজ-খবর নেওয়া, আল্লাহর জিকির করা, মেসওয়াক করা, রমজানের বিশেষ তিনটি আমল হলো- ১. কম খাওয়া, ২. কম ঘুমানো ও ৩. কম কথা বলা। এসব মেনে চলা, সব ধরণের হারাম থেকে দূরে থাকা, চোখ, কান ও জবানের হেফাজত করা।

আল্লাহপাক আমাদের সকলকেই রমজানের এই আমলগুলো পালন করার তাওফিক দান করুণ….আমিন।

ক্বারী সুলতান আহম্মদ
(পীর সাহেব ফুলপুরী)

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD