1. admin@baliapratidin.com : admin :
  2. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মানবকল্যান ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত ফুলপুরে মফস্বল সাংবাদিক ফোরামের আহ্বায়ক মিজান আকন্দ , সদস্য সচিব রনি: ফুলপুরে ৭১ এর যুদ্ধাপরাধী মামলার আসামী গ্রেফতার ভ্রাম্যমান আদালত বসিয়ে সাংবাদিক’কে সাজা দেয়া ঘটনায় প্রত্যাহার হচ্ছেন সেই ইউএনও-এসিল্যান্ড ফুলপুরে বাড়ির পাশের পুকুরে ডুবে ৩বছরের শিশুর মৃত্যু সাংবাদিকের কারাদণ্ড: বিএমএসএফ’র ৯ সদস্য বিশিষ্ট তদন্ত পর্যবেক্ষন টিম গঠন: ফুলপুরে মানবাধিকার কমিশনের দ্বিতীয়বার কম্বল বিতরন ফুলপুরে মানবাধিকার কমিশন এর উদ্যোগে অসহায় হতদরিদ্র’দের মাঝে কম্বল বিতরণ ফুলপুরে অসহায় শীতার্থের মাঝে শতদ্রু ফাউন্ডেশন এর কম্বল ভিতর বিভিন্ন ক্যাম্পিং’র মধ্যে দিয়ে ফানুস ও আতসবাজি ব্যবহারের সচেতনতা মূলক আহ্বান।

শাইখে বালিয়া আল্লামা গিয়াস উদ্দিন রহ্ এর স্মরণে বাৎসরিক ইসলাহী মজলিস

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ৫৫ বার পড়া হয়েছে

উপমহাদেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ শায়খে বালিয়া আল্লামা গিয়াছ উদ্দিন পাঠান (রহ.) এর স্মরণে ইসলাহী মাহফিলের আয়োজন করা হয়েছে। ময়মনসিংহের ফুলপুরে জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এ মাহফিল অনুষ্ঠিত হবে।

আগামী মঙ্গলবার (২৫শে এপ্রিল) এই মাহফিলের আয়োজন করেছে শায়খে বালিয়া (রহ.)’র পরিবার ও খলিফাবৃন্দ। মাহফিল তত্ত্বাবধানে থাকবেন বালিয়া মাদ্রাসার শিক্ষা উপদেষ্টা শায়খুল হাদীস আল্লামা ইমদাদুল হক।
এই মাহফিলে দেশের প্রখ্যাত আলেম উলামা ও পীর সাহেবের ভক্ত মুরিদানসহ দেশের শীর্ষ স্থানীয় ব্যক্তিরা উপস্থিত থাকবেন ৷ আপনারা মাহফিলে যিকিরের সাথে দলে দলে যোগ দিয়ে মাহফিলকে সফল করুন। আপনাদের সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা একান্ত কাম্য ৷

সাংবাদিক শামিমা পাঠান জানান, শায়খে বালিয়া (রহ.) বৃহত্তর ময়মনসিংহ উলামার অভিভাবক ছিলেন। দিনের পর দিন মানুষের জীবন মান উন্নয়নের পাশাপাশি পরকালে কিভাবে নাজাত পাওয়া যায় সে বিষয়ে ফিকির করতেন এই ইসলামিক স্কলার।

হাজারো মানুষকে সৎ ও ন্যায়ের পথ দেখিয়েছেন শায়খে বালিয়া (রহ.)। যে কাজ করলে দীনের, নিজের ও দেশের সুনাম বাড়ে সেসব কাজের প্রতি মানুষকে উৎসাহিত ও অনুপ্রাণিত করতেন তিনি।

কুরআন-হাদীসভিত্তিক জীবন গঠনের মাধ্যমে আলোকিত মানুষ তৈরি করতে আজীবন তার চেষ্টা অব্যাহত ছিল। সমাজবিরোধী কর্মকাণ্ডে তিনি ছিলেন প্রতিবাদী কণ্ঠস্বর। বৃহত্তর ময়মনসিংহ উলামাকে নিয়ে গঠিত ‘ইত্তেফাকুল উলামা’ সংগঠনের মজলিসে শুরার সভাপতি ছিলেন তিনি।

দেশের রাজনৈতিক অঙ্গনেও তিনি বিশেষ অবদান রেখেছেন। বিশেষ করে সারাজীবন কুরআন-হাদীস নিয়ে গবেষণা করেছেন। মহানবী (সা.)’র পথ ও মত অনুসরণের মাধ্যমে সমাজে আদর্শ ও শান্তি প্রতিষ্ঠায় আজীবন লড়ে গেছেন।

 

তিনি আরও জানান, ইসলাম বিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে কেন্দ্র থেকে মিটিং মিছিলের ডাক আসলে শায়খে বালিয়া সিপাহসালার ভূমিকা পালন করতেন। দেশের অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের মুহতামিম, সদরুল মুহতামিম, শায়খুল হাদীস ও প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৩ সনের ২ ফেব্রুয়ারি ভোররাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ মহাপুরুষ।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD